1. sergiyas@kpoijoihhhh.online : - :
  2. abdul484501@gmail.com : abdul :
  3. masudbsc2018@gmail.com : admin : Masud Rana
  4. aloha@sayang.art : amanaja :
  5. nopijek793@gosarlar.com : AndreaBlount :
  6. blackdevil@tmpeml.com : blackdevil :
  7. bocek90838@laymro.com : blackmamba77 :
  8. dajalkao@proton.me : dajalkaoo :
  9. eloasu@teml.net : eloasu :
  10. fekifiy583@usoplay.com : fekifiy583 :
  11. indriseptia685@gmail.com : indriseptia :
  12. izaljkttm@gmail.com : izaljkttm :
  13. kamalsaepul84@gmail.com : kamalsaepul84@gmail.com :
  14. auliaaul@skiff.com : kutubuku :
  15. mainstream2201@tmails.net : mainstream2201 :
  16. vowop57133@laymro.com : MichaelCasper :
  17. gegivo3021@astegol.com : OlgaKeys :
  18. pehaxis825@tanlanav.com : pehaxis825 :
  19. roysuryo10@email-temp.com : roysuryo10 :
  20. hifiye5034@bustayes.com : singkek :
  21. twothekno@teml.net : twothekno :
  22. kleplomizujobq@web.de : virgie7243 :
  23. wangsite@smartedirectmail.net : wangsite :
  24. worina6533@usoplay.com : worina6533 :
  25. yeremioloke@outlook.com : yeremioloke :
কলাপাড়ায় সুবিধাবঞ্চিতদের স্বাস্থ্যসেবা প্রকল্পের ত্রৈমাসিক সভা-ভোরের কণ্ঠ।
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষঃ
কমলগঞ্জে ঐতিহ্যবাহী পিঠা-পুলির উৎসব। উল্লাপাড়ায় বন্যাকান্দি আলিম মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরন। ফতুল্লায় দানিয়াল হত্যা মামলার এজাহার ভুক্ত আসামি অনিক প্রধান গ্রেপ্তার। নৈশ কোচের ধাক্কায় ভ্যান চালক আনারুলের পা বিচ্ছিন্ন। সরিষাবাড়িতে বিধবার ঘরে পরকীয়া করতে গিয়ে জনতার হাতে যুবক আটক। অস্থায়ী কলা গাছের তৈরি শহীদ মিনারে বালিয়াডাঙ্গীর চৌরঙ্গী স্কুল শিক্ষার্থীদের শ্রদ্ধা নিবেদন। রাণীশংকৈলে অধিকাংশ সরকারি বেসরকারি অফিসে উত্তোলন হয়নি জাতীয় পতাকা। সানন্দবাড়ীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন। রামপালে দুইদিন ব্যাপী বই মেলার উদ্বোধন করলেন এমপি হাবিবুন নাহার। ডিমলায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন।

কলাপাড়ায় সুবিধাবঞ্চিতদের স্বাস্থ্যসেবা প্রকল্পের ত্রৈমাসিক সভা-ভোরের কণ্ঠ।

সৈয়দ মোঃ রাসেল,কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি
  • সময় মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৪৬৩ বার দেখেছেন

ব্রিটিশ সরকারের এফসিডিও এর আর্থিক সহযোগিতায় কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর নেতৃত্বে ”সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের উদ্যোগে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর হলরুমে ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন সভা  অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার চিন্ময় হাওলাদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: ইলিয়াস খান রানা, সিপিপি এর সহকারী পরিচালক মোহাম্মদ আসাদুজ্জামান খান, প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা মোঃ হুমায়ন কবির, সমাজসেবা কর্মকর্তা মোঃ মিজানুর রহমান এছাড়া আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি মোঃ হুমায়ুন কবির,আরএইচএচষ্টেপ এর প্রতিনিধি মোঃ আবু ইমরান, ডিআরআর এর প্রতিনিধি মোঃ মিজানুর রহমান সহ গণমাধ্যম কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

প্রধান এসএম রাকিবুল আহসান অনুষ্ঠানে সকল পিএইচডি ইএইচডি প্রকল্পের সকল কর্মকর্তাকে ধন্যবাদ জানিয়ে বলেন পিএইচডি ইএইচডি প্রকল্পের মাধ্যমে কলাপাড়া উপজেলায় কমিউনিটি পর্যায়ে স্বাস্থ্যে সেবার মানউন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি বলেন আমাদের গ্রামীণ এলাকার রাস্তাঘাট বেহাল দশা যার ফলে মানুষ স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে ডেলিভারী করাতে গিয়ে নানামুখি সমস্যায় পড়ে। তিনি স্থানীয় সরকার প্রতিনিধিদেরকে রাস্তাঘাট সংস্কার করার ব্যাপারে আহ্বান জানান।

বিশেষ অতিথি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ইলিয়াস খান রানা বলেন, পিএইচডি এর উদ্যোগে মা ও কিশোর কিশোরী সমাবেশের মাধ্যমে এফব্লিউসি ও কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবার বিষয়ে আলোচনা করা হয় এবং তিনি বলেন এ জাতীয় সমাবেশের মাধ্যমে কমিউনিটি পর্যায়ে সাধারণ মানুষকে ডেলিভারি সহ অন্যান্য সাধারণ রোগের ব্যাপারে সচেতন করা যায় এবং তিনি এ বিষয়ে  স্থানীয় সরকারের সহযোগিতা কামনা করেন এবং গর্ভবতি মায়েদের কে স্বাস্থ্য কেন্দ্রে এসে ডেলিভারি করানোর জন্য বিশেষভাবে  অনুরোধ করেন।

লালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হোসেন বিশ্বাস বলেন ধাত্রী দিয়ে যদি কোন ডেলিভারি হয় তাহলে সে ক্ষেত্রে তাদের বিরুদ্ধে আইনানুগত  ব্যবস্থা গ্রহণ করা হলে  কমিউনিটি পর্যায়ে অদক্ষ ধাত্রী দারা  ডেলিভারির হার কমানো সম্ভব হবে এজন্য তিনি দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যসেবা কর্মীদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য অনুরোধ জানান।  ধানখালী ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন তালুকদার বলেন, আমরা ইতিপূর্বে লোন্দা কমিউনিটি ক্লিনিকে মাটি ভরাটের কাজ করে দিয়েছি তিনি কমিউনিটি পর্যায়ে স্বাস্থ্য সেবা প্রদানকারী কর্মকর্তা রোগীদের সাথে সুন্দর সম্পর্কের মাধ্যমে প্রাতিষ্ঠানিক ডেলিভারি বাড়ানোর জন্য পরামর্শ দেন।

সমাপনী বক্তব্যে সভাপতি ডাক্তার চিন্ময় হাওলাদার বলেন, পিএইচডি ইএইচডি প্রকল্প তাদের কার্যক্রমের মাধ্যমে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কমিউনিটি পর্যায়ে আরো বেশি স্বতস্ফূর্ত ভূমিকা পালন করার মাধ্যমে সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরি করে হোম ডেলিভারি পরিবর্তে প্রতিষ্ঠানিক ডেরিভারীর গুরুত্বারোপ বোঝানোর জন্য স্থানীয় জনপ্রতিনিধি এবং সমাজের সকল শ্রেণীর মানুষের প্রতি আহ্বান জানান এবং এইচডি প্রকল্পের সার্বিক কাজে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved © 2020
Web Development BY Freelancer Basar