1. sergiyas@kpoijoihhhh.online : - :
  2. abdul484501@gmail.com : abdul :
  3. masudbsc2018@gmail.com : admin : Masud Rana
  4. aloha@sayang.art : amanaja :
  5. nopijek793@gosarlar.com : AndreaBlount :
  6. blackdevil@tmpeml.com : blackdevil :
  7. bocek90838@laymro.com : blackmamba77 :
  8. dajalkao@proton.me : dajalkaoo :
  9. eloasu@teml.net : eloasu :
  10. fekifiy583@usoplay.com : fekifiy583 :
  11. indriseptia685@gmail.com : indriseptia :
  12. izaljkttm@gmail.com : izaljkttm :
  13. kamalsaepul84@gmail.com : kamalsaepul84@gmail.com :
  14. auliaaul@skiff.com : kutubuku :
  15. mainstream2201@tmails.net : mainstream2201 :
  16. vowop57133@laymro.com : MichaelCasper :
  17. gegivo3021@astegol.com : OlgaKeys :
  18. pehaxis825@tanlanav.com : pehaxis825 :
  19. roysuryo10@email-temp.com : roysuryo10 :
  20. hifiye5034@bustayes.com : singkek :
  21. twothekno@teml.net : twothekno :
  22. kleplomizujobq@web.de : virgie7243 :
  23. wangsite@smartedirectmail.net : wangsite :
  24. worina6533@usoplay.com : worina6533 :
  25. yeremioloke@outlook.com : yeremioloke :
শাহজাদপুরে তৃতীয় পক্ষের উস্কানিতে অমিমাংসিত অর্ধশতক জায়গা-ভোরের কণ্ঠ।
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
সর্বশেষঃ
সরিষাবাড়িতে বিধবার ঘরে পরকীয়া করতে গিয়ে জনতার হাতে যুবক আটক। অস্থায়ী কলা গাছের তৈরি শহীদ মিনারে বালিয়াডাঙ্গীর চৌরঙ্গী স্কুল শিক্ষার্থীদের শ্রদ্ধা নিবেদন। রাণীশংকৈলে অধিকাংশ সরকারি বেসরকারি অফিসে উত্তোলন হয়নি জাতীয় পতাকা। সানন্দবাড়ীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন। রামপালে দুইদিন ব্যাপী বই মেলার উদ্বোধন করলেন এমপি হাবিবুন নাহার। ডিমলায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন। রামপালে শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। চাপিয়ে দেওয়া কোনকিছু কখনোই বাঙালী মেনে নেয়নি-সৈয়দ সায়েদুল হক এমপি। মৌলভীবাজারে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে পুলিশের ওপর আ.লীগের হামলা। কিশোরগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন।

শাহজাদপুরে তৃতীয় পক্ষের উস্কানিতে অমিমাংসিত অর্ধশতক জায়গা-ভোরের কণ্ঠ।

মোঃ জহুরুল ইসলাম,শাহজাদপুর(সিরাজগঞ্জ)প্রতিনিধি
  • সময় শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৫৪২ বার দেখেছেন

গ্রাম্য প্রধান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় জনপ্রধিনিধারা মিলে বারবার শালিশ বৈঠক এবং মাপ জরিপ করেও নির্ধারণ করতে পারেননি মাত্র অর্ধশতাংশ জায়গার সীমানা। স্থানীয় প্রভাবশালি কয়েকজন মাতব্বর অসৎ উদ্দেশ্যে এবং মোটা অংকের অর্থ হাতাতেই মূলত দু’পক্ষের বিবেধ জিয়ে রাখছে বলে অভিযোগ উঠেছে।

বেশ কয়েকবার মাপ জরিপ এবং শালিশ বৈঠক করলেও একটি পক্ষ সিদ্ধান্ত মেনে না নেওয়ার ফলে অমিমাংশিত অর্ধশতাংশ জায়গা নিয়ে দু’পক্ষের মধ্যে বাধে সংঘর্ষ।

গত বৃহস্পতিবার উপজেলার পোরজনা ইউনিয়নের নন্দলালপুর দক্ষিণ পাড়া গ্রামে এ সংঘর্ষ চলাকালে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালানো হয় বলেও অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, বৃহস্পতিবার সকালে নওশাদ শেখ বাড়ির বেড়া ঠিক করতে গেলে প্রতিবেশী ইদ্রিস প্রামানিকের লোকজন অতর্কিত হামলা চালায়। এদিন সকাল ৬ টার দিকে ইয়াকূবের বাড়ীতে রঞ্জু, মজনু নজরুল,ছানো, শামসুল,আব্বাস, এরশাদ, শাহজাহান, হাসান, শামসুলসহ প্রায় ২০/২৫ জন লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে ইয়াকুবের ঘর ভাংচুর করে এবং বৃষ্টির মত ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এক পর্যায়ে দুপক্ষের সংঘর্ষ চলাকালে ইয়াকুব গ্রুপের ইয়াকুব (৫৪), নওশাদ(৫১), নাইম (১৭), ইব্রাহিম (৮), লতিব (৪০), রংবালা খাতুন(৪৫), এবং ইদ্রিস গ্রুপের আব্দুস সামাদ (৬৫), ইতি খাতুন (২০) সহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

সংঘর্ষ শেষে শাহজাদপুর থানায় পাল্টাপাল্টি অভিযোগ করলে উভয় পক্ষের দুইজনকে আটক করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, ইতোপূর্বে কয়েকবার সিমানা নির্ধারণের জন্য আমিন আসলেও ইদ্রিস গ্রুপ অনুপস্থিত থাকায় মাপ জরিপ সম্ভব হয়নি। স্থানীয় ইউপি সদস্য এবং প্রধানবর্গ বারবার চেষ্টা করে সিমানা জরিপে ব্যর্থ হয়ে পরবর্তীতে দুপক্ষের সম্মতিতে পোরজনা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের গ্রাম আদালতের পক্ষে সহকারি সচিব আব্দুস ছাত্তার ও চেয়ারম্যান পক্ষের একজন আমিনসহ দুপক্ষের আমিন মাপ জরিপ শেষে প্রধানবর্গ সীমানা খুটি পুততে গেলে ইদ্রিস পক্ষের লোকজন বাধা দিলে অমিমাংশিতই থেকে যায় অর্ধশতাংশ জায়গার সিমানা নির্ধারণ।

এ ব্যাপারে পোরজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাবু জানান, ইদ্রিসের স্ত্রী বিচার চেয়ে গ্রাম আদালতে লিখিত আবেদন করলেও পরবর্তীতে তিনি অদৃশ্য কোন কারনে সেই আবেদন উঠিয়ে নেন বলে আমাদের আর কিছুই করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে গ্রাম্য প্রধান আব্দুল আলীম জানান, জায়গার দাবীদারদের অসহযোগীতার কারনেই বিষয়টির শান্তিপূর্ণ সমাধান সম্ভব হচ্ছে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved © 2020
Web Development BY Freelancer Basar