1. sergiyas@kpoijoihhhh.online : - :
  2. abdul484501@gmail.com : abdul :
  3. masudbsc2018@gmail.com : admin : Masud Rana
  4. aloha@sayang.art : amanaja :
  5. nopijek793@gosarlar.com : AndreaBlount :
  6. higak57128@huizk.com : bibop74652 :
  7. blackdevil@tmpeml.com : blackdevil :
  8. bocek90838@laymro.com : blackmamba77 :
  9. dajalkao@proton.me : dajalkaoo :
  10. eloasu@teml.net : eloasu :
  11. fekifiy583@usoplay.com : fekifiy583 :
  12. GardMornBoort@softbox.site : GardMornBoort :
  13. indriseptia685@gmail.com : indriseptia :
  14. izaljkttm@gmail.com : izaljkttm :
  15. kamalsaepul84@gmail.com : kamalsaepul84@gmail.com :
  16. auliaaul@skiff.com : kutubuku :
  17. mainstream2201@tmails.net : mainstream2201 :
  18. vowop57133@laymro.com : MichaelCasper :
  19. gegivo3021@astegol.com : OlgaKeys :
  20. pehaxis825@tanlanav.com : pehaxis825 :
  21. roysuryo10@email-temp.com : roysuryo10 :
  22. hifiye5034@bustayes.com : singkek :
  23. twothekno@teml.net : twothekno :
  24. kleplomizujobq@web.de : virgie7243 :
  25. wangsite@smartedirectmail.net : wangsite :
  26. worina6533@usoplay.com : worina6533 :
  27. yeremioloke@outlook.com : yeremioloke :
পলাশবাড়ীতে সাংবাদিকের উপর হামলা ১৭মে প্রতিবাদ সভা ও মানববন্ধন।
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
সর্বশেষঃ
রামপালে মরিয়ম বেগম মেমোরিয়াল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার’র উদ্বোধন। কমলগঞ্জে ঐতিহ্যবাহী পিঠা-পুলির উৎসব। উল্লাপাড়ায় বন্যাকান্দি আলিম মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরন। ফতুল্লায় দানিয়াল হত্যা মামলার এজাহার ভুক্ত আসামি অনিক প্রধান গ্রেপ্তার। নৈশ কোচের ধাক্কায় ভ্যান চালক আনারুলের পা বিচ্ছিন্ন। সরিষাবাড়িতে বিধবার ঘরে পরকীয়া করতে গিয়ে জনতার হাতে যুবক আটক। অস্থায়ী কলা গাছের তৈরি শহীদ মিনারে বালিয়াডাঙ্গীর চৌরঙ্গী স্কুল শিক্ষার্থীদের শ্রদ্ধা নিবেদন। রাণীশংকৈলে অধিকাংশ সরকারি বেসরকারি অফিসে উত্তোলন হয়নি জাতীয় পতাকা। সানন্দবাড়ীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন। রামপালে দুইদিন ব্যাপী বই মেলার উদ্বোধন করলেন এমপি হাবিবুন নাহার।

পলাশবাড়ীতে সাংবাদিকের উপর হামলা ১৭মে প্রতিবাদ সভা ও মানববন্ধন।

মোঃ পাপুল সরকার, গাইবান্ধা প্রতিনিধি।
  • সময় রবিবার, ১৬ মে, ২০২১
  • ৫০২ বার দেখেছেন

কেউ অপরাধি হয়ে জন্ম নেয় না বরং জন্মের পর কিছু পরসম্পদ লোভী মানুষের ক্ষোভে পরে হতে হয় মাদক কারবারি ও ডাকাত এরপর এসব অর্থশালী ব্যক্তিদের ক্ষমতার জোড়ে দিনে দিনে একজন ভালো মানুষ কোন প্রকার অপরাধ না করেও হয়ে যায় চিহিৃন্ত দাগী অপরাধি। এভাবে অন্যায় প্রতিবাদ করে অবশেষে অপরাধি হিসাবে চিহিৃন্ত করা হয় সমাজে। এরপর সেই ব্যক্তি বার বার অপরাধি হিসাবে তুলে ধরে সমাজের কাছে আইনের কাছে হেও করা হয় বার বার। শত অপরাধের শিকার হলেও তারা পায় না কোন বিচার আচার। আর বছরের পর বছর অপরাধ না করেও বার বার অপরাধি। এমন একটি ঘটনার সন্ধান পাওয়া গেলো গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌর এলাকায় ।

গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌর এলাকার নুরপুর মৌজায় ২ পৃথক দাগে প্রায় কয়েক কোটি টাকার সম্পদ ৪৪ শতাংশ জমি নিয়ে দীর্ঘ হলো পৌর এলাকার হরিণবাড়ী গ্রামের বাসিন্দা সাংবাদিক শাহজাহান আলী ভুলু ও ডিমল্যান্ড পার্ক মালিক নুনিয়াগাড়ী গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত প্রভাষক রশিদুনবী চান মিয়ার মধ্যে দ্বন্দ কোলহ চলমান রয়েছে। জমি জমা সংক্রান্ত বিষয়ে এঘটনায় উভয় পক্ষের একে অপরের বিরুদ্ধে থানায় একাধিক অভিযোগ দেওয়া রয়েছে বলে দাবী করেছে উভয় পক্ষ।

গতকাল ১৬ মে রাত ১ টার সময় নুরপুর মৌজায় অবস্থিত দ্বিতীয় বসতবাড়ীতে সাংবাদিক শাহজাহান ভুলুর উপর নেক্কার জনক হামলা করে রক্তাক্ত হাড় কাটা জখম করে গুরুতর আহত করে। এবং তার সেই বসতবাড়ীতে হামলা করে ভাংচুর চালায় হামলাকারীরা । আহত সাংবাদিক শাহজাহান ভুলু দাবী করেন অবসরপ্রাপ্ত প্রভাষক রশিদুনবী চান মিয়ার হুকুমে তার ছেলে ও সঙ্গীয় সন্ত্রাসী বাহিনী রাতের আধারে এ হামলা চালায়।বর্তমান সময়ে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এবিষয়ে অভিযুক্ত রশিদুনবী চান মিয়া নিকট জানতে চাইলে, তিনি দাবী করেন আহত শাহজাহান ভুলুর ও তার লোকজন নুনিয়াগাড়ী মৌজায় প্রফেসার পাড়াস্থ বাসভবনে হামলা করে ভাংচুর করেছে। তিনি শাহজাহান আলী ভুলুর উপর হামলার বিষয়টি অস্বীকার করেন। এবং শাহজাহান আলী ভুলু কে মাদক কারবারি, ডাকাত, সন্ত্রাসী হিসাবে দাবী করেন। তিনি বলেন, গতরাতে আমার বসতবাড়ীতে হামলা করেছে এবং ভাংচুর চালিয়েছে। তিনি বলেন, এবিষয়ে আমার ছেলে বলতে পারবে। তবে তার ছেলে নিজের কাজে ব্যস্ত দাবী করে কোন মন্তব্য প্রদান করেনি।

এরপর বাসার নিচে প্রথম গেট পেরিয়ে ভিতরের দ্বিতীয় গেটের সামনে ফুলের টব এলামেলো ও ছড়িয়ে ছিটিয়ে ভাঙ্গাচুরা অবস্থায় পরে থাকে । এর ভাঙ্গা টব গুলোর মাঝে একটি ভারতীয় ফেন্সিডিলের খালি বোতল পরে থাকতে দেখা যায়। এবং তিনতলা বাড়ীটির একটি জানালার কাচ ভাঙ্গা দেখা যায়। এসব ভাঙ্গাচুরা মালামালের মাঝে ভারতীয় ফেন্সিডিল দেখে গণমাধ্যমকর্মীদের মাঝে সন্দেহের সৃষ্টি হয়। এরপর এ ঘটনায় সত্যতা খুজতে পাশাপাশি বাসা বাড়ীতে বসবাসকারী মানুষ জন রশিদুনবী চান মিয়ার বাসায় মামলার কথা কেউ বলতে না পারলেও সাংবাদিক শাহজাহান ভুলুর বতসবাড়ীতে রাতে হামলার ঘটনা ঘটেছে তবে তারা বাহিরে বের না হওয়ার কারণে হামলাকারীরা কে তা বলতে পারেনি।

এদিকে স্থানীয় সূত্রে স্থানীয় একাধিক ব্যক্তির ও সাংবাদিক শাহজাহান আলী ভুলুর একাধিক সহকর্মীদের নিকট নিকট জানা যায়, সাংবাদিক শাহজাহান আলী ভুলুর আগে কি ছিলো তার কোন সতত্যা যদিও নেই কিন্তু তিনি যেন মাদকসেবী নন তা তারা নিশ্চয়তা প্রদান করেন। তারা আরো দাবী করেন সাংবাদিক শাহজাহান আলী ভুলু সে নিজে পান সিগারেট পর্যন্ত খায় না তাকে মাদকসেবী হিসাবে দাবী করা এটা পূর্ব শত্রুতার অংশ । আর কেউ কারো বাসায় হামলা করতে গিয়ে ভাংচুর করা জিনিস পত্রের উপরে ফেন্সিডিল সেবন করে খালি বোতল ফেলে যাবে না। এ চিত্রই প্রমাণ করে রশিদুনবী চান মিথ্যা অভিযোগ করে সাংবাদিক শাহজাহান ভুলুকে ফাসাতে মিথ্যা ভাংচুরের অভিযোগ তুলেছেন। বিষয়টি অধিকতর তদন্ত করে প্রকৃত অপরাধিদের শাস্তির দাবী জানিয়েছেন তারা। এদিকে নিজস্বার্থ উদ্ধারে একটি চক্রের চকান্তের শিকার একটি পরিবারকে সমাজে অপরাধি হিসাবে চিহিৃন্ত করার পিছনে জড়িত চক্রটির শাস্তি হওয়া প্রয়োজন।

তবে এবিষয়ে পলাশবাড়ী থানার অফিরার ইনচার্জ মাসুদুর রহমান জানান,এ পর্যন্ত রশিদুনবী চান মিয়া তাহার বসতবাড়ীতে হামলার ঘটনায় একটি অভিযোগ দায়ের করেছেন। তবে সাংবাদিক শাহজাহান আলী ভুলুর পক্ষে কোন অভিযোগ পাওয়া যায়নি। তিনি আরো বলেন, জমিজমা সংক্রান্ত বিষয়ে দীর্ঘদিন হলো উভয় পরিবারের মধ্যে দ্বন্দ কোলহ লেগে আছে। জমাজমা সংক্রান্ত বিষয়ে বিজ্ঞ আদালতে যাওয়া জন্য আমরা উভয় পরিবারকে পরামর্শ দেওয়া হয়েছে। এরপরে আদালতে না গিয়ে যদি শাহজাহান আলী ভুলু জোড়পূর্বক কারো জমি দখল করে রাখে সেটা তো খারাপ। এবিষয়ে নিয়ে যদি ফৌজদারি কোন অপরাধ সংগঠিত হয় তাহলে অভিযোগ সাপেক্ষে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে এঘটনায় পলাশবাড়ী উপজেলার গণমাধ্যমকর্মীদের মাঝে চরমক্ষোভ বিরাজ করছে। এমতবস্থায় সাংবাদিক শাহজাহান আলী ভুলুর উপরে নেক্কারজনক হামলা করে রক্তাক্ত ও গুরুতর আহত করার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতার এবং দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে পলাশবাড়ী প্রেসক্লাবের পক্ষ থেকে আগামীকাল ১৭ মে সোমবার সকাল ১১ প্রতিবাদ সভা ও মানববন্ধনের ডাক দেওয়া হয়েছে। পলাশবাড়ী প্রেসক্লাবে সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন বলেন, সাংবাদিক শাহজাহান আলী ভুলু পলাশবাড়ী প্রেসক্লাবের একজন সদস্য সে যদি কোন অন্যায় বা অপরাধ করে থাকে তাহলে আইনগত ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারতো। কিন্তু হামলাকারীরা নিজেরা আইন হাতে তুলে নিবে তা কি হয়। এভাবে একজন গণমাধ্যমকর্মীর উপর হামলা করে গুরুতর আহত করবে সেটা গণমাধ্যমকর্মীদের মুখ বুঝে সইবে না।সেকারণে পলাশবাড়ী প্রেসক্লাবের সকল সদস্যগণ হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবী জানায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
© All rights reserved © 2020
Web Development BY Freelancer Basar